ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪

ফরিদগঞ্জে যুবদলের দুই পক্ষের সংঘর্ষে আহত ৩০

চাঁদপুরের ফরিদগঞ্জে যুবদলের দুই পক্ষের সংঘর্ষে ৩০ জন আহত হয়েছে। শনিবার (২৫ আগস্ট) উপজেলায় সম্মেলনে বক্তব্যের জন্য নাম ঘোষণা না দেওয়াকে কেন্দ্র করে পৌর যুবদলের সভাপতি প্রার্থী ইমাম হোসেন ও নাজিম ভুঁইয়ার গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। আহতদেরকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়। উপজেলার সুবিদপুর পশ্চিম ইউনিয়নের শোল্লা আশেক আলী স্কুল এন্ড কলেজের সম্মেলন কক্ষে এই সংঘর্ষের ঘটনা ঘটে। তবে আহত কারও নাম জানা যায়নি।


ফরিদগঞ্জ উপজেলা যুবদল সূত্রে জানা যায়, দীর্ঘদিন পর উপজেলা ও পৌর যুবদলের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয় শনিবার। আজ বিকেল ৪টার নির্ধারিত সময়ে সম্মেলনের শুরুতে ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়ার নেতাদের উপস্থিতিতে সংঘর্ষ শুরু হয়। পৌর যুবদলের সভাপতি প্রার্থী ইমাম ও নাজিমের অনুসারীরা ককটেল বিস্ফোরণ ও চেয়ার ছোড়াছড়ি শুরু করেন। এক পর্যায়ে সংঘর্ষ শুরু হলে উভয় পক্ষের অন্তত ৩০ নেতা কর্মী আহত হয়।


ফরিদগঞ্জ উপজেলা যুবদলের আহ্বায়ক মহসিন মোল্লা জানান, সম্মেলনের সবকিছুই ঠিক ছিল। সঠিক সময়ে শুরু হয় সম্মেলন। আমি সম্মেলনের সভাপতি ছিলাম। সঞ্চালক ছিলেন পৌর যুবদলের আহবায়ক ইমাম হোসেন। তিনি বক্তব্যের জন্য নাম ঘোষণা করছিলেন। ওই সময় বক্তব্যের জন্য কেন পৌর যুবদলের যুগ্ম আহ্ববায়ক ও বর্তমান সভাপতি প্রার্থী নাজিম ভুঁইয়ার নাম ঘোষণা করা হয়নি এই নিয়ে সংঘর্ষ শুরু হয়।


তিনি আরও জানান, সংঘর্ষে এমন পরিস্থিতির সৃষ্টি হয়, যার কারণে বাধ্য হয়ে সম্মেলন স্থগিত ঘোষণা করি। সংঘর্ষে ৭-৮জন গুরুতরসহ বেশ কয়েকজন আহত হন। আহতদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তবে বিভিন্ন স্থান থেকে কর্মীরা আসার কারণে আহতের নাম জানা যায়নি।


এ ব্যাপারে ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল মান্নান জানান, যুবদলের সম্মেলন করা হবে আমাদের কাছ থেকে কোন ধরণের অনুমতি নেওয়া হয়নি। আমরা সম্মেলন সম্পর্কে জানতাম না। তবে সংঘর্ষের খবর জানতে পেরেছি।

ads

Our Facebook Page